• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাজস্থলীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন                    রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত                    ফারুয়া ইউনিয়নে দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্য সোলার বিতরণ                    ভেষজ ঔষধি বাসক চাষ ও বাজারজাত বিষয়ে রাঙামাটিতে দুদিন ব্যাপী কর্মশালার উদ্বোধন                    রাঙামাটি রাজ বন বিহারে মধু পূর্ণিমা উদযাপিত                    পানছড়িতে নতুন ব্রিগেড কমান্ডারের মতবিনিময় সভা                    লামায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ইউএনও`র কাছে শিক্ষার্থীদের নালিশ                    জুরাছড়িতে ভিসিএফ এর সুফলভোগীদের মাঝে নগদ অর্থ প্রদান                    কাপ্তাইয়ে মীনা দিবস পালিত                    রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ড্রেস ও শিক্ষার উপকরণ বিতরণ                    ত্রৈমাসিক বোধিধারা পত্রিকার মোড়ক উন্মোচন                    জুরাছড়িতে মিনা দিবস পালিত                    রাঙামাটিতে শুষ্ক মৌসুমে পাহাড়ি এলাকা কৃষি উৎপাদন বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    অর্থ সংকট ও আমলাতান্ত্রিক জটিলতার কারণে রাঙামাটি ক্রীড়াঙ্গন পিছিয়ে রয়েছে                    খাগড়াছড়িতে কৃষক প্রশিক্ষক অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে উদ্ধারকৃত বিপুল মাদক ধ্বংস করলো পুলিশ                    রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুতি সভা                    স্বামীর বিরুদ্ধে থানায় মামলা করলেন লামা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান                    কর্মদক্ষতার মাধ্যমে ইউএনও রুহুল আমিন সকলের কাছে প্রশংসিত হয়েছেন                    কাপ্তাইয়ে পল্লী সঞ্চয় ব্যংককের ছাদ ঢালাই কাজের উদ্বোধন                    মহালছড়িতে বেইলী ব্রীজ ভেঙ্গে নিখোঁজ শ্রমিক মমিনুলের মৃতদেহ উদ্ধার                    
 

রাঙামাটিতে দুদিনব্যাপী বুহ্যচক্র অনুষ্ঠানের আয়োজন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 31 Jan 2018   Wednesday

মাঘী পূর্নিমা উপলক্ষে বুধবার থেকে দুদিন ব্যাপী রাঙামাটি আনন্দ বিহার প্রাঙ্গনে  শুরু হয়েছে বুহ্যচক্র অনুষ্ঠান।

 

রাঙামাটি শহরে আনন্দ বিহার প্রাঙ্গনে ৮৩ তম বুহ্যচক্র অনুষ্ঠানের উদ্বোধন করেন চাকমা রাজা দেবাশীষ রায়। এ অনুষ্ঠানকে কেন্দ্র করে বুদ্ধ পুজা, সংঘদান অষ্টপরিষ্কার দান, ধর্মালোচনা সভা করা হয়। সভায় ধর্মাপোদেশ দেন আনন্দ বিহার অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞানন্দ মহাস্থবির।  এসময় সাবেক পার্বত্য উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, বিশিষ্ট চিকিৎসক একে দেওয়ান, সাবেক কৃষি কর্মকর্তা কাজল তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন বয়সের বৌদ্ধ নারী পুরুষ অংশ গ্রহন করেন এবং বহুচক্র ঘুরে দেখেন।

 

এই বহুচক্রে উদ্দেশ্য হচ্ছে মানব কুল, প্রাণীকুলের জীবন চক্র উপলব্দি করা। এতে  মাঝখানে বসানো রয়েছে একটি বুদ্ধ মুর্তি। সেখানে যাওয়ার জন্য একাধিক পথ রয়েছে। তবে বুদ্ধ মূর্তি পর্যন্ত গেছে মাত্র একটি পথ। বাকী পথগুলো অর্ধেকে শেষ হয়েছে। তাই এ পথ পেরিয়ে যিনি এই বুদ্ধ মুর্তির দর্শন পাবেন তিনিই হবেন ধার্মিক ব্যক্তি। আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় এ অনুষ্ঠান শেষ হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ