• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সরকার সব ধর্মাবলম্বী মানুষের প্রতি সমান আচরণে বিশ্বাসী                    দেশের তরুণ প্রজম্ম একুশে আগস্টের খুনীদের বিচার প্রত্যাশা করে                    পরিবারের সাথে ঈদ করা হলো না পানছড়ির এরশাদের                    মায়াকাননে পানছড়ি ফুটবল একাডেমির বনভোজন                    কাউখালীতে দুর্বৃত্তরা কুপিয়ে এক মুদির দোকানীকে হত্যা করেছে                    খাগড়াছড়িতে তিন সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধ পালিত                    অবশেষে রাঙামাটি জেনারেল হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ড চালু                    খাগড়াছড়ি হত্যাকান্ডে বিচার বিভাগীয় তদন্ত দাবি চার সংগঠনের                    বরকলে দুস্থ মহিলা ও কৃষকদের মাঝে সেলাই ও পাম্প মেশিন বিতরণ                    লামা পৌরসভার উদ্যোগে ৩ হাজার ৮১ পরিবারের মাঝে চাল বিতরণ                    লামায় জেএসএস’র এক নেতা আওয়ামীলীগে যোগদান                    রাঙামাটির পর্যটন ঝুলন্ত সেতু পানিতে ডুবে গেছে                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    লংগদুতে যুবলীগ নেতার উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে সংবাদ সন্মেলন                    খাগড়াছড়িতে ৭ জন নিহতের ঘটনায় সন্ত্রাসী ও অপরাধীদের ধরতে যৌথবাহিনীর অভিযান শুরু                    খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    খাগড়াছড়িতে ৭জনকে ব্রাশ ফায়ারে হত্যার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটিতে প্রতিভা ক্রিকেট ক্লাবের নতুন কমিটি গঠন                    লামায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুসহ আহত ৩                    লামায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার                    লামায় এক রিক্সা চালক নিহত,আটক৩                    
 

খাগড়াছড়ি হাসপাতালের সেবার মান উন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষ ও সনাকের মতবিনিময়

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Jan 2018   Monday

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে ট্রান্সপারেন্সি ইন্টারন্যানাল বাংলাদেশের অঙ্গ সংগঠন সচেতন নাগরিক কমিটির(সানক) মধ্যে সোমবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

খাগড়াছড়ি হাসপাতাল মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ শওকত হোসেন। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির পৌর মেয়র মোঃ রফিকুল আলম। কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখপূর্বক স্বাগত বক্তব্য রাখেন সনাকের খাগড়াছড়ির সহসভাপতি মোঃ জহুরুল আলম। এসময় সনাকের খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য মধুমঙ্গল চাকমা ও চিংমেপ্রু মারমা উপস্থিত ছিলেন। সনাক ও খাগড়াছড়ি সদর হাসপাতালের একীভূতভাবে বাস্তবায়িত বিগত দিনের কার্যক্রমের আলোকে সংক্ষিপ্ত আলোচনা উপস্থাপন করেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা। ইয়েস সদস্য কর্তৃক হাসপাতাল চত্বরে ২২ জানুয়ারি থেকে পরিচালিত ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক এর প্রাপ্ত তথ্য তুলে ধরেন ইয়েস সদস্য জেকি চাকমা ও মনির হোসেন।


মতবিনিময় সভায় হাসপাতাল কর্তৃপক্ষ, সেবাগ্রহীতা, সাংবাদিকবৃন্দ, বেসরকারি স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান, খাগড়াছড়ি ব্লাড ডোনার্স এসোসিয়েশন, সনাক সদস্যরা উপস্থিত ছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষেরপক্ষ থেকে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা উপস্থিত সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।


অনুষ্ঠানের পক্ষ থেকে হাসপাতালের সেবার মান বৃদ্ধিসহ চাহিদা মোতাবেক জনবল নিশ্চিত করা এবং অন্যান্য সুবিধা বাড়ানোর জন্য মেয়র ও সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করা হয়।


প্রধান অতিথির বক্তব্যে সিভল সার্জন ডাঃ মোঃ শওকত হোসেন হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে গুরুত্বারোপ করে সনাকের সহযোগিতা কামনা করে বলেন, সেবাগ্রহীতাদেরকে হাসপাতালের বর্তমান পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি সনাকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন- সনাক আমাদের জন্য তৃতীয় নয়ন হিসেবে কাজ করে। যা স্বাস্থ্যসেবার উন্নয়নে গুরুত্বপূর্ন অবদান রেখে চলেছে। একাধিক ডাক্তার সম্পর্কে আনীত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট ডাক্তারগণ আত্মপক্ষ সমর্থন করেন এবং ভবিষ্যতে তারা আরও সতর্কতার সাথে সেবাদানে স্বচেষ্ট হবেন বলে আশ্বস্ত করেন। তিনি জনৈক সেবাগ্রহীতার দাবীর মুখে খুব শীঘ্রই হাসপাতালে লাশ রাখার ঘর তৈরি করা হবে বলেন তিনি।


তিনি আরো বলেন, প্রয়োজনে সম্মিলিতভাবে জেলাপরিষদের কাছে আবেদন করা যেতে পারে। সাম্প্রতিক এ হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে। সেবাগ্রহীতাদের অভিযোগের বিষয়ে তিনি বলেন.একজন কর্মীর ভুল হতে পারে, যিনি কাজ করেন না তার কোন ভুল নেই বলে তিনি মন্তব্য করেন। তিনি নার্স আয়াসহ কর্মকর্ত কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন- সেবদাতাকে সমালোচনা সহ্য করার মানসীকতা থাকতে হবে, সহনশীলতা বাড়াতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পৌরসভার মাননীয় মেয়র মোঃ রফিকুল আলম সেবাদাতাকে সর্বোচ্চ আদর্শিক মনোভাব নিয়ে সেবা প্রদান করতে হবে উল্লেখ করে জেলা পরিষদের আর্থিক সহযোগিতার মাধ্যমে একটি আধুনিক ল্যাব ও শিশু ওয়ার্ড নিমার্ণের পরামর্শ ও উদ্যোগস গ্রহণের অনুরোধ জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ