• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স শুরু                    জুরাছড়িতে সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে                    বিলাইছড়িতে দুস্থ জনগণের মাঝে সোলার প্যানেল বিতরণ                    প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি "কাপ্তাই প্রশান্তি পার্ক" সেজেছে নতুন সাজে                    খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম ফুটবল টুর্নামেন্ট শুরু                    বিশ্ব ভালোবাসা দিবসে রাঙামাটিতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা                    জনসচেতনতা বৃদ্ধিতে পানছড়িতে আলোচনা সভা                    খাগড়াছড়িতে বসন্ত উৎসব পালন                    অশ্লীল ভিডিও প্রকাশের জের খাগড়াছড়িতে শিক্ষিকার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন                    রাঙামাটি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র নিলেন সাংবাদিক সোলায়মান                    বরকলের খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে ত্রাণ বিতরণ                    মধুর বসন্ত এসেছে, বনবীথি সেজেছে নতুন পত্রপল্লবে---                    বরকলের সীমান্তবর্তী ঠেগা খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ৩৬টি দোকান ও বসতঘর পুড়ে ছাই                    খাগড়াছড়িতে অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠান                    কাপ্তাই উপজেলার সেই ময়লার ভাগাড় এখন বিনোদনের স্পর্টে পরিনত                    পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া অবরুদ্ধ হয়ে রয়েছে-সন্তু লারমা                    মহালছড়িতে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ শুরু                    স্বাভাবিক জীবনে ফেরত আসায় ইউপিডিএফের এক কর্মীর পরিবারকে পূণর্বাসন করলো সেনাবাহিনী                    খাগড়াছড়িতে মাঠ দিবস অনুষ্ঠিত                    রাঙামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমি হস্তান্তর                    সাগর-রুনি হত্যাকান্ডে বিচারের দাবিতে খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন                    
 

খাগড়াছড়ি হাসপাতালের সেবার মান উন্নয়নে হাসপাতাল কর্তৃপক্ষ ও সনাকের মতবিনিময়

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Jan 2018   Monday

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের সেবার মান উন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে ট্রান্সপারেন্সি ইন্টারন্যানাল বাংলাদেশের অঙ্গ সংগঠন সচেতন নাগরিক কমিটির(সানক) মধ্যে সোমবার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

খাগড়াছড়ি হাসপাতাল মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ মোঃ শওকত হোসেন। বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির পৌর মেয়র মোঃ রফিকুল আলম। কর্মসূচির লক্ষ্য ও উদ্দেশ্য উল্লেখপূর্বক স্বাগত বক্তব্য রাখেন সনাকের খাগড়াছড়ির সহসভাপতি মোঃ জহুরুল আলম। এসময় সনাকের খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির সদস্য মধুমঙ্গল চাকমা ও চিংমেপ্রু মারমা উপস্থিত ছিলেন। সনাক ও খাগড়াছড়ি সদর হাসপাতালের একীভূতভাবে বাস্তবায়িত বিগত দিনের কার্যক্রমের আলোকে সংক্ষিপ্ত আলোচনা উপস্থাপন করেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা। ইয়েস সদস্য কর্তৃক হাসপাতাল চত্বরে ২২ জানুয়ারি থেকে পরিচালিত ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক এর প্রাপ্ত তথ্য তুলে ধরেন ইয়েস সদস্য জেকি চাকমা ও মনির হোসেন।


মতবিনিময় সভায় হাসপাতাল কর্তৃপক্ষ, সেবাগ্রহীতা, সাংবাদিকবৃন্দ, বেসরকারি স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান, খাগড়াছড়ি ব্লাড ডোনার্স এসোসিয়েশন, সনাক সদস্যরা উপস্থিত ছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষেরপক্ষ থেকে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নয়নময় ত্রিপুরা উপস্থিত সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।


অনুষ্ঠানের পক্ষ থেকে হাসপাতালের সেবার মান বৃদ্ধিসহ চাহিদা মোতাবেক জনবল নিশ্চিত করা এবং অন্যান্য সুবিধা বাড়ানোর জন্য মেয়র ও সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করা হয়।


প্রধান অতিথির বক্তব্যে সিভল সার্জন ডাঃ মোঃ শওকত হোসেন হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে গুরুত্বারোপ করে সনাকের সহযোগিতা কামনা করে বলেন, সেবাগ্রহীতাদেরকে হাসপাতালের বর্তমান পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি সনাকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন- সনাক আমাদের জন্য তৃতীয় নয়ন হিসেবে কাজ করে। যা স্বাস্থ্যসেবার উন্নয়নে গুরুত্বপূর্ন অবদান রেখে চলেছে। একাধিক ডাক্তার সম্পর্কে আনীত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট ডাক্তারগণ আত্মপক্ষ সমর্থন করেন এবং ভবিষ্যতে তারা আরও সতর্কতার সাথে সেবাদানে স্বচেষ্ট হবেন বলে আশ্বস্ত করেন। তিনি জনৈক সেবাগ্রহীতার দাবীর মুখে খুব শীঘ্রই হাসপাতালে লাশ রাখার ঘর তৈরি করা হবে বলেন তিনি।


তিনি আরো বলেন, প্রয়োজনে সম্মিলিতভাবে জেলাপরিষদের কাছে আবেদন করা যেতে পারে। সাম্প্রতিক এ হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে। সেবাগ্রহীতাদের অভিযোগের বিষয়ে তিনি বলেন.একজন কর্মীর ভুল হতে পারে, যিনি কাজ করেন না তার কোন ভুল নেই বলে তিনি মন্তব্য করেন। তিনি নার্স আয়াসহ কর্মকর্ত কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন- সেবদাতাকে সমালোচনা সহ্য করার মানসীকতা থাকতে হবে, সহনশীলতা বাড়াতে হবে।

 

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পৌরসভার মাননীয় মেয়র মোঃ রফিকুল আলম সেবাদাতাকে সর্বোচ্চ আদর্শিক মনোভাব নিয়ে সেবা প্রদান করতে হবে উল্লেখ করে জেলা পরিষদের আর্থিক সহযোগিতার মাধ্যমে একটি আধুনিক ল্যাব ও শিশু ওয়ার্ড নিমার্ণের পরামর্শ ও উদ্যোগস গ্রহণের অনুরোধ জানান।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ