• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    দীপংকর তালুকদার লংগদু উপজেলায় গণসংযোগ ও সমাবেশে ব্যস্ত সময় কাটাচ্ছেন                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামাল আর নেই                    পার্বত্য চট্টগ্রাম স্থায়ী সমাধান পেতে সিংহ মার্কায় ভোট চাইলেন উষাতন তালুকদার এমপি                    পার্বত্যচুক্তি বাস্তবায়নের লক্ষে নৌকাকে জয়যুক্ত করার প্রত্যয়                    সিআইপিডি’র উদ্যোগে রাঙামাটিতে প্রবীণদের শীতবস্ত্র বিতরণ                    রাঙামাটি আসবাবপত্র সমিতিতে ১৪ মাসের মাথায় আহবায়ক কমিটি গঠন                    বিলাইছড়িতে শহীদ বুদ্ধিজীবী দিবসে স্মৃতিচারণ ও আলোচনা সভা                    বুদ্ধিজীবি দিবসে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাজ্ঞাপন                    রাইখালীতে আওয়ামীলীগের দলীয় নির্বাচনী কার্যালয় উদ্বোধন                    খাগড়াছড়িতে শিশুতোষ দ্বি-ভাষিক বই বিষয়ক স্থানীয় পর্যায়ে অধিপরামর্শ সভা                    রাঙামাটিতে ব্লাষ্টের উদ্যোগে এনজিও প্রতিনিধিদের সাথে নেটওয়ার্কিং সভা                    রাঙামাটি আসনের স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার কাপ্তাই থেকে নির্বাচনী প্রচারণা শুরু                    লংগদুতে আওয়ামীলীগ প্রার্থী দীপংকর তালুকদারের প্রচারনা                    
 

প্রবল বর্ষনে পানছড়ির অনেক গ্রাম প্লাবিত: নষ্ট হয়ে গেছে ক্ষেত খামার

পানছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Oct 2017   Sunday

গেল দু’দিন ধরে প্রবল বর্ষনের চেংগী নদীর পানি বিপদসীমার উপর প্রবাহিত হওয়ার কারণে খাগড়াছড়ির  পানছড়ি উপজেলার নিম্নাঞ্চলের অনেক গ্রাম বন্যায় প্লাবিত হয়ে পড়েছে। উপজেলা  প্রশাসন ও স্থানীয় গ্রামের লোকজন সহায়তায় ক্ষতিগ্রস্ত লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। নষ্ট হয়েছে ধান ক্ষেত, ভেসে গেছে পুকুরের মাছ।

 

পানছড়ি উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গেল দু’দিন ধরে প্রবল বর্ষনের চেংগী নদীর পানি বিপদসীমার উপর প্রবাহিত হওয়ার কারণে পানছড়ি উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান কবির সাজুর বাড়ীঘরসহ পানছড়ি উপজেলার চেংগী ইউনিয়নের ১২টি, বড়কলক ধন্যে চন্দ্র পাড়ার ৮টি, পূজগাং চন্দ্র কার্বারী পাড়ার ৯টি পরিবার, পানছড়ি ইউনিয়নের তালুকদার পাড়া, কলেজ গেইট পাড়ার নিম্নাঞ্চলে অবস্থিত গ্রামগুলোর অনেক পরিবার প্লাবিহ হয়েছে।

 

কৃষক কিষ্ট ধন চাকমা বলেন জানান, নদীর পানি বেড়ে যাওয়ায় পানছড়ির মধুমঙ্গল পাড়ার বিলের অনেক ধান ক্ষেত নষ্ট হয়েছে। বিশেষ করে থোর বের হওয়া ধান ক্ষেতগুলোর ধান নষ্ট হয়েছে। ভেসে গেছে অনেক সবজি ও ধান ক্ষেত।

 

লোগাং  বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলন সাহা জানান, লোগাং এলাকার পুকুরের মাছ ভেসে গেছে।

 

পানছড়ি উপজেলার চেংগী ইউনিয়নের স্থানীয় ইউপি সদসা ভূলনা চাকমা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমা জানান,খবর শুনার সাথে সাথে আমরা বন্যায় প্লাবিত লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য স্থানীয় গ্রামবাসীদেরকে অনুরোধ করেছি এবং তারা ক্ষতিগ্রস্থ লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। বন্যায় প্লাবিত  ঘরগুলো পরিদর্শন করে তালিকা করে উপজেলা প্রশাসনকে অবগত করেছি।

 

পানছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী মিলন চাকমা ও কার্যসহকারী মাহবুবুল আলম  জানান,পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে গভীর রাতে আমরা ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পরিদর্শনে গিয়েছি। আমরা যাওয়ার আগে স্থানীয় চেয়ারম্যান কালা চাদ চাকমা স্থানীয় গ্রামবাসীদের নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন।

 

পানছড়ি উপজেলা নির্বাহী কমৃকর্তা মোঃ আবুল হাশেম বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমি স্থানীয় ইউপি চেযারম্যানকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য এবং উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসের কমৃকর্তাদের সরেজমিনে পরিদর্শন করার জন্য অনুরোধ করেছি।  তিনি আরো বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ