• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বরকলে ৫হাজার পিচ ইয়বাসহ আটক ২                    বালুখালী ইউনিয়নে হিল ফ্লাওয়ারের কৃষি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত                    রাজস্থলীতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন                    রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত                    ফারুয়া ইউনিয়নে দরিদ্র পরিবারের মাঝে বিনামূল্য সোলার বিতরণ                    ভেষজ ঔষধি বাসক চাষ ও বাজারজাত বিষয়ে রাঙামাটিতে দুদিন ব্যাপী কর্মশালার উদ্বোধন                    রাঙামাটি রাজ বন বিহারে মধু পূর্ণিমা উদযাপিত                    পানছড়িতে নতুন ব্রিগেড কমান্ডারের মতবিনিময় সভা                    লামায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ইউএনও`র কাছে শিক্ষার্থীদের নালিশ                    জুরাছড়িতে ভিসিএফ এর সুফলভোগীদের মাঝে নগদ অর্থ প্রদান                    কাপ্তাইয়ে মীনা দিবস পালিত                    রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ড্রেস ও শিক্ষার উপকরণ বিতরণ                    ত্রৈমাসিক বোধিধারা পত্রিকার মোড়ক উন্মোচন                    জুরাছড়িতে মিনা দিবস পালিত                    রাঙামাটিতে শুষ্ক মৌসুমে পাহাড়ি এলাকা কৃষি উৎপাদন বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা                    অর্থ সংকট ও আমলাতান্ত্রিক জটিলতার কারণে রাঙামাটি ক্রীড়াঙ্গন পিছিয়ে রয়েছে                    খাগড়াছড়িতে কৃষক প্রশিক্ষক অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে উদ্ধারকৃত বিপুল মাদক ধ্বংস করলো পুলিশ                    রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপনে প্রস্তুতি সভা                    স্বামীর বিরুদ্ধে থানায় মামলা করলেন লামা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান                    কর্মদক্ষতার মাধ্যমে ইউএনও রুহুল আমিন সকলের কাছে প্রশংসিত হয়েছেন                    
 

প্রবল বর্ষনে পানছড়ির অনেক গ্রাম প্লাবিত: নষ্ট হয়ে গেছে ক্ষেত খামার

পানছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Oct 2017   Sunday

গেল দু’দিন ধরে প্রবল বর্ষনের চেংগী নদীর পানি বিপদসীমার উপর প্রবাহিত হওয়ার কারণে খাগড়াছড়ির  পানছড়ি উপজেলার নিম্নাঞ্চলের অনেক গ্রাম বন্যায় প্লাবিত হয়ে পড়েছে। উপজেলা  প্রশাসন ও স্থানীয় গ্রামের লোকজন সহায়তায় ক্ষতিগ্রস্ত লোকজনদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। নষ্ট হয়েছে ধান ক্ষেত, ভেসে গেছে পুকুরের মাছ।

 

পানছড়ি উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গেল দু’দিন ধরে প্রবল বর্ষনের চেংগী নদীর পানি বিপদসীমার উপর প্রবাহিত হওয়ার কারণে পানছড়ি উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান কবির সাজুর বাড়ীঘরসহ পানছড়ি উপজেলার চেংগী ইউনিয়নের ১২টি, বড়কলক ধন্যে চন্দ্র পাড়ার ৮টি, পূজগাং চন্দ্র কার্বারী পাড়ার ৯টি পরিবার, পানছড়ি ইউনিয়নের তালুকদার পাড়া, কলেজ গেইট পাড়ার নিম্নাঞ্চলে অবস্থিত গ্রামগুলোর অনেক পরিবার প্লাবিহ হয়েছে।

 

কৃষক কিষ্ট ধন চাকমা বলেন জানান, নদীর পানি বেড়ে যাওয়ায় পানছড়ির মধুমঙ্গল পাড়ার বিলের অনেক ধান ক্ষেত নষ্ট হয়েছে। বিশেষ করে থোর বের হওয়া ধান ক্ষেতগুলোর ধান নষ্ট হয়েছে। ভেসে গেছে অনেক সবজি ও ধান ক্ষেত।

 

লোগাং  বাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলন সাহা জানান, লোগাং এলাকার পুকুরের মাছ ভেসে গেছে।

 

পানছড়ি উপজেলার চেংগী ইউনিয়নের স্থানীয় ইউপি সদসা ভূলনা চাকমা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমা জানান,খবর শুনার সাথে সাথে আমরা বন্যায় প্লাবিত লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য স্থানীয় গ্রামবাসীদেরকে অনুরোধ করেছি এবং তারা ক্ষতিগ্রস্থ লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। বন্যায় প্লাবিত  ঘরগুলো পরিদর্শন করে তালিকা করে উপজেলা প্রশাসনকে অবগত করেছি।

 

পানছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী মিলন চাকমা ও কার্যসহকারী মাহবুবুল আলম  জানান,পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশক্রমে গভীর রাতে আমরা ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে পরিদর্শনে গিয়েছি। আমরা যাওয়ার আগে স্থানীয় চেয়ারম্যান কালা চাদ চাকমা স্থানীয় গ্রামবাসীদের নিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন।

 

পানছড়ি উপজেলা নির্বাহী কমৃকর্তা মোঃ আবুল হাশেম বলেন, খবর পাওয়ার সাথে সাথে আমি স্থানীয় ইউপি চেযারম্যানকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য এবং উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসের কমৃকর্তাদের সরেজমিনে পরিদর্শন করার জন্য অনুরোধ করেছি।  তিনি আরো বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ