• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে                    কাপ্তাইয়ে শহীদ সামসুদ্দীন উচ্চ বালিকা বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন                    কাপ্তাইয়ে সরকারী দপ্তরে নাগরিক সেবা পেতে গণশুনানির আয়োজন                    কল্পনা চাকমা অপহরণ মামলার নারাজীর আবেদনের পরবর্তী শুনানীর দিন ২৫ এপ্রিল                    প্রদানেন্দু চাকমাকে রাবিপ্রবি’র ভিসি পুনঃনিয়োগ দিলে অবরোধসহ হরতালের হুমকি                    রাঙামাটি পৌর সভার কর্মকর্তা-কর্মচারীদের পূর্ন দিবস কর্ম বিরতি পালন                    সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে                    পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!                    গুইমারায় দুই স্কুলছাত্রীর আত্মহত্যা                    খাগড়াছড়ির রামগড়ে অস্ত্র ও গুলিসহ দুই জনকে আটক করেছে যৌথবাহিনী                    খাগড়াছড়ি পৌর কর্মচারীদের কর্ম বিরতি পালন                    দলীয় বিশৃংখলা ও সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগে কাপ্তাইয়ে বিএনপি`র কার্যক্রম স্থগিত                    রাঙামাটিতে গণশুনানীতে সরকারী বিভিন্ন দপ্তরের অভিযোগের পাহাড়                    পাহাড়ে আবারো নতুন করে অশান্ত পরিবেশের চেষ্টা চলছে-মাহবুব উল আলম হানিফ                    পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতির বন্ধন যত দৃঢ় হবে উন্নয়নও তত ত্বরাম্বিত হবে-খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার                    মিঠুন চাকমার স্মরণে খাগড়াছড়িতে স্মরণসভা ও প্রদীপ প্রজ্জ্বলন                    শুভলং-এ কাপ্তাই হ্রদ থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার                    বিদর্শনাচার্য নন্দবংশ থেরো’র মহাথেরো বরণ অনুষ্ঠান আগামী ১৮ ও ১৯ জানুয়ারী                    জুরাছড়িতে তথ্যভান্ডার শুমারি শুরু                    আওয়ামী লীগ নেতা হত্যাকারীদের গ্রেফতারের দাবী                    কাপ্তাইয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার                    
 

ভুষণছড়া ইউপি`র উপনির্বাচন শান্তিপূর্নভাবে সম্পন্ন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 May 2017   Tuesday

রাঙামাটির বরকল উপজেলার ৪নং ভুষছড়া ইউনিয়নের ৭টি ওয়ার্ডে মঙ্গলবার শান্তিপূর্নভাবে উপনির্বাচন সম্পন্ন হয়েছে।  ভোট গ্রহনকালে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় ছগির(২০) একজনকে আটক করেছে।

 

সোমবার তীব্র তাপদাহকে উপেক্ষা করে নারী-পুরুষ ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে সকালের দিকে ভোটারদের ভিড় থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদেও উপস্থিতি কমে যায়। এসময়  ভোট গ্রহনকালে সবকটি ভোট কেন্দ্র্রে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি মোতায়ন  ছিল। সকালের দিকে বিজিবির রাঙামাটির সেক্টর কমান্ডার কর্নেল পাবেল আকরাম,ছোট হরিণার ২৫ বিজিবির কমান্ডার লেঃকর্নেল আতিক চৌধুরী ও  বরকল উপেজলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিষ্ট্রেট সাজিয়া পরভিন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন। ভোট গ্রহন চলাকালে কোথাও কোন প্রকার গন্ডগোলের খবরা-খবর পাওয়া যায়নি। উপ নির্বাচনে ৭টি ওয়ার্ডে নির্বাচন  ঘোষনা করা হলেও ১,২,৩ এবং ৪,৫,৬ এবং  ৩ ও ৯নং  ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এতে সংরক্ষিত মহিলা পদে ৪ জন এবং সাধারন সদস্য পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এছাড়া ৪নং ওয়ার্ডের পার্থ মনি চাকমা, ১নং ওয়ার্ডে সুরেশ চাকমা ও ২নং ওয়ার্ডের প্রীতি শংকর চাকমা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচন হয়েছেন। এ ইউনিয়নে ৭টি ওয়ার্ডে  মোট ভোটার সংখ্যা হচ্ছে ৮ হাজার ৯৭৯ জন।

 

এদিকে বেসরকারীভাবে ১,২,৩ নং  সংরক্ষিত ওয়ার্ডে রিপনা চাকমা ও ৪,৫,৬ সংরক্ষিত ওয়ার্ডে  জো¯œা চাকমা এবং ৩ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে জয় সেন চাকমা ও ৯নং ওয়ার্ডেও সাধারন সদস্য পদে হরিলাল চাকমা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন একাধিক সূত্রে জানা  গেছে। 

 

ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিসাইটিডং অফিসার রাঙা মারমা জানান, এ কেন্দ্রে শান্তিপূর্নভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। সকালের দিকে ভোটারদের ভিড় থাকলেও বিকালে ভোটারের সংখ্যা একটু কম ছিল। এ কেন্দ্রে ২৮শ ৮২ ভোটের মধ্যে ১২শ ২৭টি ভোট কাস্টিং হয়েছে।

 

রিটার্নি কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা জানান, শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্  হয়েছে। কোথাও কোন প্রকার গোলযোগের খরা-খবর পাওয়া যায়নি। তবে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় মোঃ ছগির নামে একজনকে আটক করা হয়েছে। তাকে শাস্তি দেয়ার পর  ছেড়ে দেওয়া হয়েছে।

 

উল্লেখ্য, গেল বছর ৪ জুন ৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ৩নং ওয়ার্ডে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র দখল,ভোটারদের মারধর, ভোট জালিয়াতী ভোটারদের ভোট দানে বাধা প্রদানহ ইত্যাদি অভিযোগ এনে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করা হয়। এতে কোন প্রকার সুবিচার না পাওয়ায়  ১,২,৩,৪ ও ৯নং ওয়ার্ডের নির্বাচিত সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের ৭জন সদস্যরা শপথ গ্রহন না করায় তাদের পদগুলো শুন্য হয়ে যায়। ফলে নির্বাচন কমিশন উপ নির্বাচনের ঘোষনা দেয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ