• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

ভুষণছড়া ইউপি`র উপনির্বাচন শান্তিপূর্নভাবে সম্পন্ন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 23 May 2017   Tuesday

রাঙামাটির বরকল উপজেলার ৪নং ভুষছড়া ইউনিয়নের ৭টি ওয়ার্ডে মঙ্গলবার শান্তিপূর্নভাবে উপনির্বাচন সম্পন্ন হয়েছে।  ভোট গ্রহনকালে কোথাও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় ছগির(২০) একজনকে আটক করেছে।

 

সোমবার তীব্র তাপদাহকে উপেক্ষা করে নারী-পুরুষ ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে সকালের দিকে ভোটারদের ভিড় থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদেও উপস্থিতি কমে যায়। এসময়  ভোট গ্রহনকালে সবকটি ভোট কেন্দ্র্রে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি মোতায়ন  ছিল। সকালের দিকে বিজিবির রাঙামাটির সেক্টর কমান্ডার কর্নেল পাবেল আকরাম,ছোট হরিণার ২৫ বিজিবির কমান্ডার লেঃকর্নেল আতিক চৌধুরী ও  বরকল উপেজলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিষ্ট্রেট সাজিয়া পরভিন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন। ভোট গ্রহন চলাকালে কোথাও কোন প্রকার গন্ডগোলের খবরা-খবর পাওয়া যায়নি। উপ নির্বাচনে ৭টি ওয়ার্ডে নির্বাচন  ঘোষনা করা হলেও ১,২,৩ এবং ৪,৫,৬ এবং  ৩ ও ৯নং  ওয়ার্ডের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এতে সংরক্ষিত মহিলা পদে ৪ জন এবং সাধারন সদস্য পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এছাড়া ৪নং ওয়ার্ডের পার্থ মনি চাকমা, ১নং ওয়ার্ডে সুরেশ চাকমা ও ২নং ওয়ার্ডের প্রীতি শংকর চাকমা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচন হয়েছেন। এ ইউনিয়নে ৭টি ওয়ার্ডে  মোট ভোটার সংখ্যা হচ্ছে ৮ হাজার ৯৭৯ জন।

 

এদিকে বেসরকারীভাবে ১,২,৩ নং  সংরক্ষিত ওয়ার্ডে রিপনা চাকমা ও ৪,৫,৬ সংরক্ষিত ওয়ার্ডে  জো¯œা চাকমা এবং ৩ নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে জয় সেন চাকমা ও ৯নং ওয়ার্ডেও সাধারন সদস্য পদে হরিলাল চাকমা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন একাধিক সূত্রে জানা  গেছে। 

 

ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিসাইটিডং অফিসার রাঙা মারমা জানান, এ কেন্দ্রে শান্তিপূর্নভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। সকালের দিকে ভোটারদের ভিড় থাকলেও বিকালে ভোটারের সংখ্যা একটু কম ছিল। এ কেন্দ্রে ২৮শ ৮২ ভোটের মধ্যে ১২শ ২৭টি ভোট কাস্টিং হয়েছে।

 

রিটার্নি কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা পল্লবী চাকমা জানান, শান্তিপূর্নভাবে ভোট গ্রহন সম্পন্  হয়েছে। কোথাও কোন প্রকার গোলযোগের খরা-খবর পাওয়া যায়নি। তবে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় মোঃ ছগির নামে একজনকে আটক করা হয়েছে। তাকে শাস্তি দেয়ার পর  ছেড়ে দেওয়া হয়েছে।

 

উল্লেখ্য, গেল বছর ৪ জুন ৬ষ্ঠ ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ৩নং ওয়ার্ডে ছোট হরিণা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র দখল,ভোটারদের মারধর, ভোট জালিয়াতী ভোটারদের ভোট দানে বাধা প্রদানহ ইত্যাদি অভিযোগ এনে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করা হয়। এতে কোন প্রকার সুবিচার না পাওয়ায়  ১,২,৩,৪ ও ৯নং ওয়ার্ডের নির্বাচিত সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের ৭জন সদস্যরা শপথ গ্রহন না করায় তাদের পদগুলো শুন্য হয়ে যায়। ফলে নির্বাচন কমিশন উপ নির্বাচনের ঘোষনা দেয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ