• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটি জেলা থেকে একমাত্র জিপিএ-৫ পেয়েছে জান্নাতুল                    রাঙামাটিতে কমিউকেশন ষ্ট্রাটেজি বাস্তবায়ন ও মনিটরিং বিষয়ক কর্মশালা                    রাঙামাটিতে ২দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু                    জেএসএস ও গণতান্ত্রিক থেকে ৪ কর্মী ইউপিডিএফে যোগদান                    খাগড়াছড়িতে সরকারের সকল খাতে বিপুল উন্নয়ন হয়েছে-জুয়েল চাকমা                    নানিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রীতিময়কে অপহরণের অভিযোগ                    খালেদা জিয়ার মুক্তির দাবীতে খাগড়াছড়িতে বিএনপি`র সমাবেশ                    রাঙামাটিতে সপ্তাহব্যাপী দেশ বরেণ্য চিত্র শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প সমাপ্ত                    এইচএসসিতে রাঙামাটিতে ফলাফল বিপর্যয়,পাশের হার ৪৯.১১ শতাংশ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ                    খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে তরুন নেতা জুয়েল চাকমা                    সাপছড়ি উচ্চ বিদ্যালয়ে দুর্নীতিবিরোধী কুইজ প্রতিযোগিতা                    রাঙামাটিতে সমাজকল্যাণ পরিষদের অনুদানের চেক বিতরণ                    খাগড়াছড়ি জেলায় পাশের হার ৩৬.৬১ শতাংশ                    বান্দরবানের উন্নয়ন অব্যাহত রাখতে আবারো নৌকা মার্কায় ভোট দিন-পার্বত্য প্রতিমন্ত্রী                    কর্ণফুলী নদীতে সেতু নির্মাণে সম্ভাব্যতা যাচাইয়ে সেতু বিভাগের তিন প্রকৌশলীর এলাকা পরিদর্শন                    মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ স্মরণে আলীকদমে চারা বিতরণ ও বৃক্ষরোপন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    
 

নব গঠিত নির্বাচন কমিশনের অধীনে শনিবার বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে
বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনকে অত্যন্ত গুরুত্বসহকারে নিচ্ছে-নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Feb 2017   Friday

শনিবার নব গঠিত নির্বাচন কমিশনের অধীনে রাঙামাটির বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের যাবতীয় সরঞ্জাম গতকাল শুক্রবার ভোট কেন্দ্রগুলোতে ব্যালেট পেপারসহ ভোট প্রদানের যাবতীয় কাগজ পত্রাদি পৌছানো হয়েছে।


এদিকে, বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষে শুক্রবার বাঘাইছড়ি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে নির্বাচনী মতবিনিময় সভা করেছেন নব গঠিন নির্বাচন কমিশনের কমিশনার অবঃ ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী।

 

এসময় তিনি বাঘাইছড়ি উপজেলার পৌরসভা নির্বাচনকে অত্যন্ত গুরুত্বসহকারে নিচ্ছে উল্লেখ করে ভবিষ্যতে এই কমিশনের অধীনে সকল নির্বাচন অবাধ ও সুষ্ঠ করতে জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে।


ভারতের মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী দেশের সবচেয়ে বড় উপজেলা হচ্ছে রাঙামাটির বাঘাইছড়ি। একটি পৌরসভাসহ আট ইউনিয়ন নিয়ে কাচালং নদীর তীরে গড়ে উঠেছে এ উপজেলা। ২০০৪ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার বাঘাইছড়িকে তৃতীয় শ্রেণীর পৌরসভা ঘোষনা করে। সে থেকে বিভিন্ন মেয়াদে ৭ জন প্রশাসক নিয়োগ দিয়ে এ পৌরসভা পরিচালনা করা হয়। গত ২০১২ সালের ৮ জানুয়ারী প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় এ বাঘাইছড়ি পৌরসভার। বর্তমানে পৌর পরিষদের মেয়াদ পূর্ণ হওয়ায় আজ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

 

এ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জাফর আলী খান, বিএনপির মনোনীত প্রার্থী ওমর আলী এবং স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২৫ জন, সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন। এ পৌর সভায় মোট ভোটার রয়েছে ১০ হাজার ১শ ৭৭ জন। মোট ৯টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচনী যাবতীয় সরঞ্জাম কেন্দ্রে পৌছানো হয়েছে। নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করেছে উপজেলা প্রশাসন। মাঠে রয়েছে বিজিবি ও অতিরিক্ত পুলিশ। ৯টি ভোট কেন্দ্রের মধ্যে সবকটি কেন্দ্রকে গুরুত্বপূর্ন হিসেবে বিচেনা করা হয়েছে।


জেলা নির্বাচন কর্মকতা ও রিাটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন জানান, শনিবার বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে আইন-শৃংখলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জাম নিয়ে দায়িত্বপ্রাপ্ত ভোট কেন্দ্রে চলে গেছেন। নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট, ৯টি বিজিবি মোবাইল টিম, স্টাইকিং ফোর্স, আনসারসহ এক প্লাটুন র‌্যাবের মোবাইল টিম থাকবে।


এদিকে, বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠানের লক্ষে গতকাল শুক্রবার বাঘাইছড়ি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে নির্বাচনী মতবিনিময় সভা করেছেন নব গঠিন নির্বাচন কমিশনের কমিশনার অবঃ ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী। সভায় রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেম মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাজিম উদ্দিন, বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমাসহ আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এসময় নির্বাচন কমিশনার অবঃ ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন চৌধুরী আরো বলেন,এই নির্বাচন কমিশনের অধীনে আগামী সব নির্বাচন অবাধ ও সুষ্ঠ হবে। এ জন্য যা যা করণীয় কমিশন তা করবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ