• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সন্ত্রাস ও অস্ত্রবাজী করে পাহাড়ে আওয়ামীলীগের অগ্রযাত্রা কেউ ঠেকাতে পারবে না                    রাঙামাটিতে ৭৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে                    বাঘাইছড়িতে ৪৮ ঘন্টার সড়ক ও নৌপথ অবরোধের প্রথম শান্তিপূর্নভাবে পালিত                    কেপিএমের সকল সমস্যা সমাধানে যা করনীয় তাই করা হবে-দীপংকর তালুকদার এমপি                    বিলাইছড়ি সেনা জোন কর্তৃক সম্প্রীতি ষ্টোর ও টিভি প্রদান                    রাঙামাটির রিজার্ভ বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ                    জুরাছড়িতে জোন অধিনায়কের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত                    আওয়ামীলীগ সরকার সবসময় অসহায় মানুষের পাশে ছিল এবং থাকতে দায়বদ্ধ                    বরকলে বিধবার বসত বাড়ি আগুনে পুড়ে ছাই                    রাঙামাটিতে টেলিভিশন সাংবাদিকদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত                    খাগড়াছড়ির রামগড়ে দুর্বৃত্তদের গুলিতে যুব সমিতির কর্মী নিহত                    ডিজিটাল নিরাপত্তা আইনে খাগড়াছড়িতে সাংবাদিক নেতা নূরুল আজম গ্রেপ্তার                    রাঙামাটির রিজার্ভ বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮৪টি কাঁচা ঘর পুড়ে ছাই                    শাহিনা আক্তারকে সংরক্ষিত নারী আসনের এমপি চান খাগড়াছড়িবাসী                    খাগড়াছড়িতে জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত                    ইলেকট্রনিক্স মিডিয়া কর্মীদের নিয়ে রাঙামাটিতে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    মারমা সম্প্র্রদায়কেও আরো সুশিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যেতে হবে- কংজরী চৌধুরী                    শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বীরশ্রেষ্ঠ ফাউন্ডেশনের উদ্যোগ সত্যিই প্রশংসার দাবিদার                    বালুখালীর কাপ্তাই হ্রদের ধারে বৌদ্ধ সাধক বনভান্তের ২৪ ফুট উচ্চতার মুর্তি উদ্বোধন                    দুটি কিডনী বিকল হয়ে যাওয়া ঝুনুর হাসি ফুটাতে রাঙামাটিতে তরুন সমাজের তহবিল সংগ্রহ                    জাতীয় বিশ্ব বিদ্যালয়ের ভিসির সাথে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের মতবিনিময়                    
 

বাঘাইছড়ি পৌর সভা নির্বাচন জমে উঠেছেঃ লড়াই হবে ত্রিমুখী

স্টাফ রিপোর্টার/বাঘাইছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Feb 2017   Friday

রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনকে ঘিরে নির্বাচনী প্রচারনা বেশ জমে উঠেছে। প্রাার্থীরা এখন ভোটারদের দ্বারে দ্বারে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। তারা ভোটারদের দিচ্ছেন নানান প্রতিশ্রতিও। এবার এ পৌর সভা নির্বাচনে আওয়ামীলীগ বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ত্রিমুখী লড়াই হবে। আগামী ১৮ফেব্রুয়ারি এ পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হবে। 

 

উল্লেখ্য, ২০০৪ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার বাঘাইছড়িকে তৃতীয় শ্রেণীর পৌরসভা ঘোষনা করে। সে থেকে বিভিন্ন মেয়াদে ৭ জন প্রশাসক নিয়োগ দিয়ে এ পৌরসভা পরিচালনা করা হয়। গত ২০১২ সালের ৮ জানুয়ারী প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় এ বাঘাইছড়ি পৌরসভার। বর্তমানে পৌর পরিষদের মেয়াদ পূর্ণ হওয়ায় আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে এ পৌরসভার দ্বিতীয় নির্বাচন।


এদিকে আসন্ন নির্বাচনকে ঘিরে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। একই সাথে প্রার্থীরা দলীয় নেতাকর্মী নিয়ে জনসংযোগ, সভা ও উঠান বৈঠকের ব্যস্ত সময় পার করছেন। দিচ্ছেন নানান প্রতিশ্রতিও। তবে ভোটাররা সর্তক রয়েছেন আগামীতে এ এলাকার জন্য যারা উন্নয়ন করবেন এবং সৎ ও যোগ্য প্রার্থীকে বেছে নিয়ে নির্বাচিত করবেন। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের জাফর আলী খান, বিএনপির মো.ওমর আলী এবং স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান প্রতিদ্বন্ধিতা করছেন। আওয়ামীলীগ বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে ত্রিমুখী প্রতিদ্বন্ধিতা হবে বলে নির্বাচন বিশ্লেষকদের ধারনা।


অপরদিকে এ নির্বাচনে ৯ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন এবং ৩টি সংরক্ষিত মহিলা আসনে ৬ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এ পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১০ হাজার ১৭৭ জন(পুরুষ ৫ হাজার ৪০৭ জন ও মহিলা ৪ হাজার ৭৭০)। এর মধ্যে পাহাড়ী ভোটার রয়েছেন ১হাজার ৬৩২ জন। নির্বাচনী ৯ কেন্দ্রের ৩৩ বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে কোন নির্বাচনী কেন্দ্র ঝুঁকিপূর্ন না থাকলেও কয়েকটি কেন্দ্রতে অধিকতর গুরুত্বপূর্ন কেন্দ্র বলে চিহিৃত করেছে প্রশাসন।


আওয়ামীলীগের মেয়র পদে মনোনীত প্রার্থী জাফর আলী খান জানান, তিনি বিপুল ভোটে জয়যুক্ত হবেন। তিনি নির্বাচিত হলে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা,পৌর এলাকার রাস্তাঘাট,স্বাস্থ্য, শিক্ষা, সুপেয় পানি, স্যানিটেশন ব্যবস্থাসহ ১৭টি বিষয়ে উন্নয়নমূলক কাজ করে যাবেন।


বিএনপি’র মেয়র পদে মনোনীত প্রার্থী ওমর আলী জয়ী হতে পারলে তিনি বাঘাইছড়ি পৌরসভাকে উন্নয়ন ঘটাবেন উল্লেখ করে বলেন, এখনো পর্ষন্ত নির্বাচনের পরিবেশ ভাল রয়েছে। এ পরিবেশ ভাল থাকলে বিজয় সুনিশ্চিত। এ এলাকায় তার বিপুল পরিমানের সমর্থক রয়েছেন। যেখানে যাচ্ছি সেখানে সমর্থকদের প্রচুর সাড়া পাওয়া যাচ্ছে।


স্বতন্ত্র মেয়র প্রার্থী আজিজুর রহমান বলেন, এখানে দুদলের মধ্যে মধ্যে লোকজন অতিষ্ঠ হয়ে উঠেছে। যে দল ক্ষতায় যায় সেই দলই লুঠেপুঠে খাচ্ছে,মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কিছুই হয়নি। তিনি একজন মুক্তিযোদ্ধা হিসেবে তার কোন চাওয়া-পাওয়া নেই, মানুষকে সেবা করা ও দেশের উন্নয়নের জন্য তার মূল লক্ষ্য।


বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, নির্বাচনের দিনে তিন স্তরের নিরাপত্তা থাকবে। এছাড়াও নির্বাচনী দিনে র‌্যাব ও বিজিবি মোতায়েন থাকবে।


বাঘাইছড়ি পৌর সভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন জানান, বাঘাইছড়ি পৌর সভার নির্বাচনকে ঘিরে আইন-শৃংখলা পরিস্থিতি খুবই শান্তিপূর্ন রয়েছে ও প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণা খুব ভালভাবে চালাচ্ছেন। এখনো পর্ষন্ত কোন প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লংঘন হয়নি এবং প্রতিদ্বন্ধি প্রার্থীরা কেউ কাউকে লিখিত বা মৌথিকভাবে তারা অভিযোগ করেননি।  
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ